শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন

আপডেট
কুবিতে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত

কুবিতে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত

কুবি প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফার্মেসি সোসাইটি কর্তৃক আয়োজিত ‘ফার্মা ফ্যাস্টিভ্যাল অন ওয়ার্ল্ড ফার্মাসিস্ট ডে ২০২২’ অনুষ্ঠিত হয়েছে।

রোববার(২৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় কুমিল্লা বার্ডের ময়নামতি অডিটোরিয়ামে এই উৎসব অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান এবং বিজ্ঞান অনুষদের ডিন ড. খলিফা মোহাম্মদ হেলাল।

কিনোট স্পিকার ছিলেন রেনাটা লিমিটেডের প্রোডাশন বিভাগের জেনারেল ম্যানেজার মো. ওবায়দুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফার্মেসি বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) রাফেজা খাতুন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন বলেন, “নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের সাফল্য ও মঙ্গল কামনা করছি। দেশের স্বাস্থ্য খাতে ফার্মাসিস্টদের গুরুত্ব অনেক। স্বাস্থ্য সেবায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিস্টগণ যাতে গুণগত মান বজায় রেখে সর্বোচ্চ দক্ষতার সহিত কাজ করতে পারে সে লক্ষ্যে বিভাগের কারিকুলাম যুগোপযোগী করার জন্য সংশ্লিষ্ট বিভাগকে আহ্বান করছি।”

তিনি আরও বলেন, “বিভাগের ল্যাবের সুযোগ সুবিধা ও গবেষণা খাতে বরাদ্দ বৃদ্ধি করা হবে। এছাড়াও বাংলাদেশের প্রতিষ্ঠিত ওষুধ কোম্পানী, বিশ্ববিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠানসমূহের সঙ্গে সহযোগী হিসেবে কাজের ব্যাপারে সহযোগিতা করা হবে।”

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |